শহীদুজ্জামান সেলিম। ছবি: আশরাফুল আলম

দুই সিনেমায় সেলিম

‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’–এর পর যেন নতুন গতি পেয়েছে শহীদুজ্জামান সেলিমের চলচ্চিত্র ক্যারিয়ার। গত বছর মুক্তি পাওয়া আলোচিত এই দুই সিনেমার পর চলতি বছর তিনটি সিনেমায় তাঁকে দেখা গেছে ‘লিপস্টিক’, ‘ওমর’ ও ‘সোনার চর’–এ। পবিত্র ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘তুফান’ ছবিতেও তাঁকে অতিথি চরিত্রে দেখা গেছে। আরও দুটি নতুন ছবির কাজ শুরু করতে যাচ্ছেন তিনি।

অক্টোবরে শুরু হতে যাচ্ছে মেহেদি হাসান হৃদয় পরিচালিত ‘বরবাদ‘, তারপরই জাহিদ হোসেনের ‘লীলা মন্থন‘। গত মঙ্গলবার ছবি দুটির শুটিংয়ের খবর জানালেন সেলিম। ছবি দুটির শুটিংয়ের আগে একটি ওয়েব ফিল্মের কাজ শুরু করবেন সেলিম। রায়হান রাফী পরিচালিত ওয়েব ফিল্মটির নাম ব্ল্যাক মানি।

শহীদুজ্জামান সেলিম জানালেন, ছবি দুটির চিত্রনাট্য পড়ছেন। পরিচালকদের সঙ্গে কথাও বলছেন। চরিত্র হয়ে ওঠার প্রস্তুতি নিচ্ছেন। ‘লীলা মন্থন’ ছবির প্রধান চরিত্র শহীদুজ্জামান সেলিম। আরও আছেন রুনা খান।

শহীদুজ্জামান সেলিম বললেন, ‘ছবিতে আমি বিচিত্র একটি পেশার মানুষ, টাকার জন্য যে সব ধরনের অপরাধ করতে পারে।’ আর ‘বরবাদ‘–এ তিনি একজন আইনজীবী।

সেলিম বললেন, ‘এর আগে “নবাব এলএলবি”তে আইনজীবীর চরিত্র করেছি। ওই ছবিতে আমার বিপরীত পক্ষের আইনজীবী চরিত্রে ছিলেন শাকিব খান। এ ছবিতেও শাকিব খান আছেন, তবে এবার তাঁর সঙ্গে পর্দার রসায়ন আলাদা। ছবিটি নায়কনির্ভর।

প্রতিশোধের গল্প। বাংলাদেশি চলচ্চিত্রের প্রতিশোধের যে ধরনের গল্প দেখে এসেছি, এটি মোটেও তেমনটা নয়। কোনোভাবে গল্প কী আগে থেকে অনুমান করা সম্ভব নয়।’

মোস্তাফিজুর রহমান মানিকের নতুন একটি চলচ্চিত্রে অভিনয়ের ব্যাপারেও কথাবার্তা চলছে। ছবির গল্প পড়েছেন, তবে চুক্তিপত্রে স্বাক্ষর করেননি বলে বিস্তারিত জানাতে চাইছেন না শহীদুজ্জামান সেলিম।